Bartaman Patrika
দেশ
 

মহারাষ্ট্রে স্থানীয় রাজনৈতিক
নেতাকে গুলি করে খুন

আকোলা, ২২ ফেব্রুয়ারি (পিটিআই): খুন হলেন প্রহার জনশক্তি পার্টি (পিজিপি)’র নেতা তুষার পুন্দকর। মহারাষ্ট্রের আকোলা জেলার আকোত নগরে দুই অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী তুষারকে গুলি করে। পুলিস শনিবার একথা জানায়।
বিশদ
মধ্যস্থতাকারীদের হস্তক্ষেপের পর তিনদিন কাটলেও শাহিনবাগ ইস্যুতে জট অব্যাহত
৪০ মিনিটের জন্য খোলা হল নয়ডা-ফরিদাবাদ সংযোগরক্ষাকারী রাস্তা

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি: শাহিনবাগের সমাধান নিয়ে ধোঁয়াশা অব্যাহত রইল শুক্রবারও। কোন পথে সমাধান হলে গুরুত্বপূর্ণ কালিন্দীকুঞ্জ রোডের অবরোধ তুলে দিয়ে রাস্তা খুলে দেবেন আন্দোলনকারীরা, তা নিয়ে এদিন কোনও আলোচনাই হয়নি।  বিশদ

22nd  February, 2020
বিজেপির সুরেই সিএএর পক্ষে সওয়াল
এনপিআর চালু করা নিয়ে মহারাষ্ট্রে শাসক জোটে প্রবল
মতান্তর, মোদির সঙ্গে দেখা করলেন উদ্ধব থ্যাকারে

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি: এনপিআর রাজ্যে চালু করা নিয়ে মহারাষ্ট্রের শাসক জোটের তিন দলের মধ্যে প্রবল মতান্তর শুরু হওয়ার মধ্যেই মুখ্যমন্ত্রী উদ্ধব থ্যাকারে আজ দিল্লি এসে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। যা নিয়ে রাজনৈতিক মহলে প্রবল আগ্রহ তৈরি হয়েছে।  
বিশদ

22nd  February, 2020
রাজীব হত্যা মামলা: নলিনীর আগাম
মুক্তিতে পূর্বের অবস্থানেই অনড় কেন্দ্র

চেন্নাই, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): রাজীব গান্ধী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নলিনীর মুক্তির ব্যাপারে ফের নিজেদের অবস্থান স্পষ্ট করে দিল কেন্দ্র। নলিনীর এক আবেদনের প্রেক্ষিতে মাদ্রাজ হাইকোর্টে অতিরিক্ত সলিসিটর জেনারেল জি রাজাগোপালন সাফ জানিয়ে দিয়েছেন, কেন্দ্রের সম্মতি ছাড়া রাজীব গান্ধী হত্যা মামলায় সাজাপ্রাপ্তদের আগাম মুক্তি সম্ভব নয়। 
বিশদ

22nd  February, 2020
৬৮ তম বর্ষে কর্মচারী রাজ্য বিমা নিগম 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৬৮ তম বর্ষ উপলক্ষে কর্মচারী রাজ্য বিমা নিগম দেশব্যাপী এসিক দিবস এবং বিশেষ সেবাপক্ষ উদযাপন করছে। সংস্থা সূত্রে জানা গিয়েছে, আগামী ২৪ ফেব্রুয়ারি এসিক দিবস এবং সেদিন থেকে ১০ মার্চ পর্যন্ত সেবাপক্ষ উদযাপন করা হবে।
বিশদ

22nd  February, 2020
সাহায্যের তালিকা তৈরি হবে কিসের ভিত্তিতে, ঠিক হয়নি
২৫ হাজার কোটির প্যাকেজ ঘোষণা সত্ত্বেও এখনও
কোনও অগ্রগতি হয়নি রিয়াল এস্টেট ক্ষেত্রে 

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি: সাধ্যের মধ্যে (অ্যাফোডেবেল) আবাসন বলতে ঠিক কী বোঝানো হয়? থমকে যাওয়া প্রকল্পের সংজ্ঞা কী? কোন কোন প্রকল্প কেন থমকে রয়েছে সেই তালিকাভুক্তিকরণ কীভাবে হবে? এই প্রশ্নগুলির সঠিক কোনও স্পষ্টীকরণ নেই। 
বিশদ

22nd  February, 2020
স্বাস্থ্যকর্মীদের উদ্দেশে নির্বীজকরণের লক্ষ্যমাত্রা বেঁধে দেওয়ার নির্দেশিকা প্রত্যাহার করল মধ্যপ্রদেশ সরকার
তুমুল সমালোচনা, সরব বিজেপি

ভোপাল, ২১ ফেব্রুয়ারি: স্বাস্থ্যকর্মীদের উদ্দেশ্য নির্বীজকরণের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছিল মধ্যপ্রদেশের স্বাস্থ্যদপ্তর। তা নিয়ে তুমুল সমালোচনা শুরু হয় বিভিন্ন মহলে। এর জেরে পিছু হটতে বাধ্য হল কমলনাথের সরকার। প্রত্যাহার করা হয়েছে সেই নির্দেশিকাও। তবে এই ইস্যুতে রাজ্যের কংগ্রেস সরকারকে কড়া আক্রমণ শানিয়েছে বিজেপি।   বিশদ

22nd  February, 2020
‘অপারেশন মা’-এ সাফল্য, জম্মু ও কাশ্মীরে যুবকদের সন্ত্রাসে যোগ দেওয়ার প্রবণতা বেশ কমেছে
দাবি সেনা আধিকারিকের 

শ্রীনগর, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): ব্যাপক সাফল্য মিলছে ‘অপারেশন মা’-এ। সেনাবাহিনীর এই মানবিক অভিযান শুরু হওয়ার পর জম্মু ও কাশ্মীরে স্থানীয় যুবকদের জঙ্গি সংগঠনে যোগ দেওয়ার প্রবণতা উল্লেখযোগ্যভাবে কমেছে। এমনটাই দাবি করলেন কাশ্মীরের ১৫ কর্পসের প্রধান লেফটেন্যান্ট জেনারেল কানওয়ালজিত্ সিং ধিঁলো। 
বিশদ

22nd  February, 2020
সিএএ বিরোধী মঞ্চে আসাদউদ্দিনের সামনেই
‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, গ্রেপ্তার তরুণী
পাশে দাঁড়ালেন না বাবাও

বেঙ্গালুরু, ২১ ফেব্রুয়ারি: সিএএ বিরোধী প্রতিবাদ মঞ্চে দাঁড়িয়ে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়া তরুণীর বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ দায়ের হল। ঘটনার পরই অবশ্য তাঁকে গ্রেপ্তার করেছিল পুলিস। 
বিশদ

22nd  February, 2020
কেরলে সিএএ বিক্ষোভে গুলি, ১৭৬ জন পুলিসকর্মীকে তলব
নাম না করে শাহিনবাগকে নিশানা রাজ্যপালের

মেঙ্গালুরু, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): মেঙ্গালুরুতে সিএএ বিরোধী বিক্ষোভে গুলিচালনা-কাণ্ডের তদন্তে গঠিত কমিটির সামনে হাজির হতে হবে মেঙ্গালুরুর পুলিস কমিশনার পি এস হর্ষ সহ একাধিক পুলিসকর্তাকে। গতবছর ১৯ ডিসেম্বর মেঙ্গালুরুতে সিএএ বিরোধী বিক্ষোভে গুলি চালায় পুলিস। ওই ঘটনায় মৃত্যু হয় ২ জনের।  
বিশদ

22nd  February, 2020
চাকরিতে স্থায়ীকরণের শারীরিক পরীক্ষায় বিবস্ত্র করানো হল মহিলা প্রার্থীদের, বিতর্কে সুরাত কর্পোরেশন 

সুরাত, ২১ ফেব্রুয়ারি: ভুজের পর এবার সুরাত। মহিলাদের সম্ভ্রম রক্ষা নিয়ে বড়সড় প্রশ্নের মুখে গুজরাত সরকার। ক’দিন আগে ভুজের একটি গার্লস কলেজের ছাত্রীদের অন্তর্বাস খুলে পরীক্ষা দিতে হয়েছিল ঋতুচক্র চলছে কি না। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বিতর্কে জড়াল সুরাত মিউনিসিপ্যাল কর্পোরেশন (এসএমসি)।  
বিশদ

22nd  February, 2020
‘মুসলমানদের পাকিস্তানে পাঠাতে না পারার মাশুল গুনছে ভারত’, নয়া বিতর্কে জড়ালেন গিরিরাজ সিং 

পাটনা, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): বিদ্বেষমূলক মন্তব্যের জন্য তিনি শীর্ষে। ফের নয়া বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। মুসলমানদের পাকিস্তানে পাঠানো এবং হিন্দুদের এ দেশে আনতে ব্যর্থতার মাশুল ভারত গুনছে বলে মন্তব্য করলেন বিহারের এই বিজেপি সাংসদ।
বিশদ

22nd  February, 2020
সোয়াইন ফ্লুয়ের আতঙ্কে ভারতের সব দপ্তর বন্ধ করে দিল জার্মান সফ্টওয়্যার সংস্থা এসএপি 

নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি: করোনা আতঙ্কের বাতাবরণেই এবার সোয়াইন ফ্লুয়ের জের। ভারতের তিন শহরে অফিস বন্ধ করে দিল জার্মান সফ্টওয়্যার সংস্থা এসএপি। ভারতীয় কর্মচারীদের তারা বাড়ি থেকে কাজ (ওয়ার্ক ফ্রম হোম) করার নির্দেশ দিয়েছে। 
বিশদ

22nd  February, 2020
অগুস্তা ওয়েস্টল্যান্ড: ক্রিশ্চিয়ান মিচেলের জামিনের বিরোধিতা করল সিবিআই-ইডি 

নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): অগুস্তা ওয়েস্টল্যান্ড মামলায় নয়া মোড়। ভিভিআইপি চপার দুর্নীতিতে অভিযুক্ত ‘মিডলম্যান’ ক্রিশ্চিয়ান মিচেলের জামিনের বিরোধিতা করল সিবিআই এবং ইডি। এ বিষয়ে তারা দিল্লি হাইকোর্টে লিখিত আবেদন জমা দিয়েছে।
বিশদ

22nd  February, 2020
মোদির পরামর্শদাতা পদে নিযুক্ত হলেন অবসরপ্রাপ্ত আমলা ভাস্কর খুলবে 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি: নয়াদিল্লিতে নিযুক্ত পশ্চিমবঙ্গের প্রাক্তন রেসিডেন্ট কমিশনার ভাস্কর খুলবে’কে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির উপদেষ্টা পদে নিয়োগ করল কেন্দ্র। প্রাক্তন গ্রামোন্নয়ন সচিব অমরজিৎ সিনহাকেও ওই পদে নিয়োগ করা হল। উভয়েই অবসরপ্রাপ্ত আইএএস। ১৯৮৩ সালের ব্যাচ।  
বিশদ

22nd  February, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গাজোল: মহানগরীর সাই ক্যাম্পাস মাঠে আয়োজিত ইন্টার কলেজ স্টেট স্পোর্টস গেমস চ্যাম্পিয়নশিপের এই বছরের প্রতিযোগিতায় মালদহ জেলার নাম উজ্জ্বল করল পুরাতন মালদহের গৌড় মহাবিদ্যালয়ের খেলোয়াড়রা। ২৩ ও ২৪ ফেব্রুয়ারি, দু’দিনব্যাপী রাজ্যস্তরের অ্যাথলেটিক খেলায় সোমবার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।  ...

সংবাদদাতা, গাজোল: অন্য সময়ে মৃৎশিল্পী, আর বসন্তকাল এসে গেলেই আবির প্রস্তুতকারক। সামনেই রং খেলার উৎসব। তাই এখন থেকেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছেন পুরাতন মালদহের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন রেশন কার্ড দেওয়ার জন্য গত সেপ্টেম্বর ও নভেম্বর মাসে দুই দফায় রাজ্য জুড়ে বিশেষ অভিযান চালিয়েছিল খাদ্য দপ্তর। নভেম্বর মাসে দ্বিতীয় পর্যায়ের অভিযানের সময় ভর্তুকিতে খাদ্য মিলবে না, এমন বিশেষ রেশন কার্ডের জন্য আবেদন নেওয়া শুরু ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: মদের ঠেকে ডেকে নিয়ে গিয়ে এক যুবককে পিটিয়ে খুনের অভিযোগ উঠল কয়েকজনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে রবিবার রাতে উলুবেড়িয়া থানার বোয়ালিয়ার আমতলা হাসপাতাল মোড়ে। মৃত যুবকের নাম মন্তাজুল রহমান (৩৮)। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তির যোগ। বিশেষত সরকারি বা আধা সরকারি ক্ষেত্রে যোগ প্রবল। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩২ - অ্যাডলফ হিটলার জার্মান নাগরিকত্ব লাভ করেন
১৯৩৮- ক্রিকেটার ফারুক ইঞ্জিনিয়ারের জন্ম
১৯৪৮- অভিনেতা ড্যানির জন্ম
১৯৫৭ - শিশুসাহিত্যিক ও কবি সুনির্মল বসুর মৃত্যু
১৯৬৯- পশ্চিমবঙ্গে ক্ষমতায় এল দ্বিতীয় যুক্তফন্ট্র সরকার
১৯৭৪ - বলিউডের অভিনেত্রী দিব্যা ভারতীর জন্ম
১৯৮১- অভিনেতা শাহিদ কাপুরের জন্ম
১৯৮৮- ভারতের প্রথম ভূমি থেকে ভূমি ক্ষেপনাস্ত্র ‘পৃথ্বী’র সফল উৎক্ষেপণ
২০০১- কিংবদন্তী ক্রিকেটার স্যার ডন ব্র্যাডম্যানের মৃত্যু
২০০৯- বাংলাদেশ রাইফেলস বাহিনীতে বিদ্রোহ, ঢাকায় সংঘর্ষে মৃত্যু ৭৪ জনের



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০৯ টাকা ৭২.৮০ টাকা
পাউন্ড ৯১.৪৬ টাকা ৯৪.৭৫ টাকা
ইউরো ৭৬.৩৯ টাকা ৭৯.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৪,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪১,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪২,৪২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ ফাল্গুন ১৪২৬, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, (ফাল্গুন শুক্লপক্ষ) দ্বিতীয়া ৪৮/৫৬ রাত্রি ১/৪০। পূর্বভাদ্রপদ ৩২/৪১ রাত্রি ৭/১০। সূ উ ৬/৫/৫৩, অ ৫/৩৪/৩, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে। বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে। কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১২ ফাল্গুন ১৪২৬, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, দ্বিতীয়া ৪৪/১৯/৩৫ রাত্রি ১১/৫২/৪৪। পূর্ব্বভাদ্রপদ ২৯/২৩/৪১ সন্ধ্যা ৫/৫৪/২২। সূ উ ৬/৮/৫৪, অ ৫/৩৩/৫। অমৃতযোগ দিবা ৮/১৩ গতে ১০/৩৫ মধ্যে ও ১২/৫৭ গতে ২/৩২ মধ্যে ও ৩/১৯ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৬/২৯ মধ্যে ও ৮/৫৬ গতে ১১/২২ মধ্যে ও ১/৪৮ গতে ৩/২৫ মধ্যে। কালবেলা ১/১৬/৩১ গতে ২/৪২/২ মধ্যে। কালরাত্রি ৭/৭/৩৪ গতে ৮/৪২/২ মধ্যে।
৩০ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তির যোগ। বৃষ: গৃহে কোনও শুভ কাজ হওয়ার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯৩২ - অ্যাডলফ হিটলার জার্মান নাগরিকত্ব লাভ করেন১৯৩৮- ক্রিকেটার ফারুক ...বিশদ

07:03:20 PM

মুর্শিদাবাদের কলাবাগানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, ভস্মীভূত বেশ কয়েকটি বাড়ি 
মুর্শিদাবাদের ধুলিয়ান এলাকার কলাবাগানে গ্যাস সিলিন্ডার ফেটে ভয়াবহ অগ্নিকাণ্ড। দুর্ঘটনায় ...বিশদ

05:52:00 PM

ডেবরার বালিচকে বাইক দুর্ঘটনায় এক এনভিএফ কর্মীর মৃত্যু, জখম ৩ 

05:48:00 PM

রায়গঞ্জে শুরু ব্যাপক বৃষ্টি 

05:47:00 PM

দিল্লিতে সংঘর্ষ, মৃতের সংখ্যা বেড়ে ৯

05:47:00 PM